মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম:
শেখ রাসেলের ৬১তম জন্মদিন পালনের আহ্বান আ.লীগের ৩ দিনব্যাপী জলবায়ু অর্থায়ন, প্রকল্প ধারণাপত্র ও আর্থিক প্রস্তাবনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত জনগনের সেবায় নিয়োজিত বোয়ালিয়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা বাংলাদেশ ক্লাইমেট অ্যাকশন ফোরাম ২০২৪ অনুষ্ঠিত লোভ লালসার ঊর্ধ্বে উঠে মানুষের কল্যাণে সারাজীবন কাজ করেছি : আলাউদ্দিন নাসিম মুলাদীর বোয়ালিয়া নির্বাসী ইয়াছিন হাওলাদারের পরিবার মেজবাহ উদ্দিন গংদের হয়রানীর শিকার মুলাদীর বোয়ালিয়ার জুলেখা বেগম জমি বিক্রি করে প্রতি পক্ষ জাফর ও আমির কর্তৃক হয়রানির শিকার এলজিইডি ক্রিলিকের পাইলট নলেজ ম্যানেজমেন্ট সিস্টেমের উদ্বোধন আমরা ব্যর্থ হলে জনগণ হতাশ হবে : স্থানীয় সরকার উপদেষ্টা বিমানবন্দরের ৩ কিলোমিটার মহাসড়ককে হর্নমুক্ত কর্মসূচি উদ্বোধন

উত্তরার আজমপুরের ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর উত্তরার আজমপুরের ভাসমান হকার ও ছিন্নমূল ক্ষুদ্র ব্যবসায়ীদের পুনর্বাসনের দাবিতে গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের মানববন্ধন অনুষ্ঠিত ।

আজমপুরের উত্তরা ৬ নং সেক্টর নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রেতা বিক্রেতা বহুমুখী সমবায় সমিতি লিঃ-এর উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক সরকার, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, ব্যবসায়ী নেতা আবুল হাসেম, ডা. করিম, আলী আহম্মেদ খোকন, কাপড় ব্যবসায়ী আনোয়ার হোসেন, চা ব্যবসায়ী পারভিন আক্তার, কাপরড় ব্যবসায়ী সুলতানা আক্তার, সানাউল্লা, মাছ ব্যবসায়ী মুছা ও আব্দুস ছাত্তার প্রমূখ।
মানবন্ধনে ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক সরকার, আমরা আজমপুর, উত্তরা ৬ নং সেক্টর নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রেতা বিক্রেতা বহুমুখী সমবায় সমিতি লিঃ-এর সদস্যরা গত ২০০৭ ইং সন হইতে সেনাবাহিনী ও বি ডি আর কর্তৃক ডাল ভাত কর্মসূচীর মাধ্যমে ও স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যৌথ অনুমতি নিয়া বাণিজ্যিক প্লট নং-২০ ও ২১, রোড-১২, সেক্টর-৬, ব্যবসা করে আসছি।

তিনি আরো বলেন, উক্ত ২টি প্লটে দীর্ঘ ১৫ বৎসর যাবৎ আমরা হকার ভাসমান, ছিন্নমূল লোকেরা উত্তরাসহ ঢাকা বিভিন্ন এলাকা থেকে আগত ক্রেতাদের মাঝে ফরমালিন মুক্ত সকল ধরণের ফল মূল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ন্যায্য মূল্যে বিক্রয় করিয়া আসিতেছি।

ওই প্লট দুটি একাধিকবার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বরাবর দীর্ঘ মেয়াদী বরাদ্দ নেওয়ার জন্য আবেদন করার পরেও অদ্য পর্যন্ত রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কোন পদক্ষেপ গ্রহণ করেনি। একারণে আজ আমরা হকার, ভাসমান, ছিন্নমূল ক্ষুদ্র ব্যবসায়ীরা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

জাতীয় প্রেস ক্লাবের সামনে শান্তিপূর্ণভাবে মানববন্ধনে মাননীয় প্রধামন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলেন, আমাদের উচ্ছেদের পরিকল্পনা নিলে তাতে হাজার হাজার ছিন্নমূল মানুষ কর্মহীন হয়ে পড়বে, এবং পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হবে। এমনকি পথে বসবে অনেক পরিবার। তাই আমরা মাননীয় প্রধামন্ত্রীর দৃষ্টি আকর্ষন করছি আমাদের পুনর্বাসন করা হোক।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com